শনিবার | ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

কাউন্সিলর মানিক হত্যানরসিংদীর সাবেক মেয়রের ফাঁসির দাবিতে বিক্ষোভ, কুশপুত্তলিকা দাহ

হাজী জাহিদ নরসিংদী

কাউন্সিলর মানিক হত্যানরসিংদীর সাবেক মেয়রের ফাঁসির দাবিতে বিক্ষোভ, কুশপুত্তলিকা দাহ

হাজী জাহিদ নরসিংদী: পৌরসভার সাবেক মেয়র ও জেলা আওয়ামী লীগের ১ নং যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামরুলের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে মামলার বাদী পক্ষের সমর্থক ও নেতাকর্মীরা।

নরসিংদীতে সাবেক মেয়র কামরুজ্জামান কামরুলের ফাঁসির দাবিতে কুশপুত্তলিকা দাহ করা হয়।

আজ সোমবার (২০ মার্চ) সকালে এ সময় ঝাড়ু নিয়ে বিক্ষোভ মিছিলটি আদালত প্রাঙ্গণে যেতে চাইলে সদর উপজেলা মোড়ে পৌঁছালে বাধা দেয় পুলিশ। পরে সেখানেই সাবেক মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামরুলের কুশপুত্তলিকা দাহ করে পৌরসভার ১নং ওয়ার্ডের সাবেক জনপ্রিয় কমিশনার মানিকের সমর্থকরা।
আদালত সূত্রে জানা যায়, ২০০১ সালের ১ জানুয়ারি নরসিংদী পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর মানিককে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। পরে তৎকালীন পৌর চেয়ারম্যান প্রয়াত লোকমান হোসেন, তার ভাই সাবেক মেয়র ও বর্তমানে জেলা আওয়ামী লীগের ১ নং যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামানসহ ১০ জনকে আসামি করে হত্যা মামলা করেন নিহতের ভাই আমির হোসেন আমু।
এ মামলায় সঠিক বিচার না পাওয়ায় আদালতে নারাজি দায়ের করেন বাদী পক্ষ। এরপর থেকে পুনরায় বিচার কার্য চালুর নির্দেশ দেয় আদালত। দীর্ঘদিন সাক্ষীদের আদালতে আসতে না দেয়ার বাদী পক্ষের অভিযোগে ক্ষুব্ধ হয় কমিশনারের সমর্থকসহ জেলা আওয়ামী লীগের একাংশের নেতাকর্মীরা। এরই প্রেক্ষিতে আজ সাক্ষ্য গ্রহণের নির্ধারিত দিনে কামরুজ্জামানের উপস্থিত হওয়ার খবরে আদালত প্রাঙ্গণে বিক্ষোভ প্রদর্শন করে বাদী পক্ষের লোকজনসহ আওয়ামী লীগের একাংশ , সময় উপস্থিত ছিলেন মানিক কমিশনের পরিবারের লোকজন তার ভাই আমু, হিরন, নরসিংদী জেলা শ্রমিক লীগের আহ্বায়ক রিপন সরকার, সদস্য সচিব জামাল উদ্দিন জামান, যুবলীগের সভাপতি দিদারুল ইসলাম ,আওয়ামী লীগ নেতা এস এম কাইয়ুম, জুবায়ের আহমেদ, অলিউর রহমান আজিম, দীপক সাহা, সাবেক যুব মহিলা লীগের সভাপতি রুনা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ।

আপনার মতামত দিন

Posted ৫:৪৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ২১ মার্চ ২০২৩

এ বিভাগের সর্বাধিক পঠিত

ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
গোলাম রব্বানী   নির্বাহী সম্পাদক   
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com