শনিবার | ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

সুনামগঞ্জ জুবিলী মাঠে দু’দিনব্যাপী শ্রী শ্রী ঠাকুর অনুকূল চন্দ্রের ১৩৫তম জন্ম-মহোৎসব অনুষ্ঠিত

কুলেন্দু শেখর দাস, সুনামগঞ্জ থেকে :

সুনামগঞ্জ জুবিলী মাঠে দু’দিনব্যাপী শ্রী শ্রী ঠাকুর অনুকূল চন্দ্রের ১৩৫তম জন্ম-মহোৎসব অনুষ্ঠিত

কুলেন্দু শেখর দাস,সুনামগঞ্জ : সুনামগঞ্জের ইতিহাসে এই প্রথম বারের মতো বৃহত্তর পরিসরে সরকারী জুবিলী উচ্চ বিদ্যালয়(বালুর) মাঠে দু”দিনব্যাপী শ্রী শ্রী ঠাকুর অনুকূল চন্দ্রের ১৩৫তম জন্ম-মহোৎসব চলছে।

বৃহস্পতিবার ও আজ শুক্রবার সৎসঙ্গ বাংলাদেশ সংসদ বিহার পূর্ব নতুনপাড়া সুনামগঞ্জের আয়োজনে শহরের জুবিলী উচ্চ বিদ্যালয় মাঠে সমবেত প্রার্থনা,নামজপ, আলোচনা সভা ও ধর্মীয় ভক্তিমূলক গান পরিবেশন করা হচ্ছে। অনুষ্ঠান চলবে আজ বৃহস্পতিবার গভীর রাত পর্যন্ত। এতে সিলেট বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে অনুকূল ঠাকুর ভক্তদের প্রদচারনায় মুখর হয়ে উঠে বালুর মাঠটি। মাঠে হাজারো ভক্তের চিকিৎসার জন্য একটি মেডিকেল টিম সার্বক্ষনিক সেবা দিয়ে যাচ্ছে। মেডিকেল সেবা কার্যক্রমের উদ্বোধন করেন সুনামগঞ্জের সাবেক সিভিল সার্জন ডা. আশুতোষ দাস।

সৎসঙ্গ বাংলাদেশ সংসদ বিহার পূর্ব নতুনপাড়া সুনামগঞ্জের সাবেক সাধারন সম্পাদক অসিত কুমার দাসের সভাপতিত্বে ও শিক্ষক নেতা সজল দাসের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন,টাঙ্গাইল মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার পীযূষ কান্তি দাস মানিক,সুনামগঞ্জের সাবেক সিভিল সার্জন ডা. আশুতোষ দাস প্রমুখ।

সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত বলেছেন একজন সত্যিকারের মানুষ হিসেবে আমরা সবাই একে অপরের ধর্মের প্রতি সম্মান ও শ্রদ্ধা রাখা দরকার। যুগে যুগে মহা মানবরা অবতার রুপে এই পৃথিবেিত আর্বিভাব করেছেন মানুষের কল্যাণের জন্য মুক্তির জন্য তাই মানবতার ধর্মই হচ্ছে সবচেয়ে বড় ধর্ম। দীর্ঘকাল ধরে চলে আসার সুনামগঞ্জে সাম্প্রদায়িক সম্প্রীতির মিলবন্ধুন অটুট আছে এবং সবসময় থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
পরে শিল্পরা ভক্তিমূলক ধর্মীয় গান পরিবেশন করে।

আপনার মতামত দিন

Posted ৮:০৬ অপরাহ্ণ | শুক্রবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৩

এ বিভাগের সর্বাধিক পঠিত

ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
গোলাম রব্বানী   নির্বাহী সম্পাদক   
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com