খুঁজুন
বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ডেস্ক নিউজ
প্রকাশিত: সোমবার, ৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:৫৯ অপরাহ্ণ
Spread the love

কুমিল্লার মুরাদনগরে দৈনিক যুগান্তরের ২৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন।

 

শামীম,কুমিল্লা জেলা প্রতিনিধি 


সংবাদ প্রকাশে দৈনিক যুগান্তরের সাহসী ভূমিকা আশা করছি আগামীতেও অব্যাহত থাকবে। যুগান্তর পত্রিকা বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে সকল শ্রেনীর পাঠক সহ সাধারণ মানুষের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। তাছাড়া পত্রিকাটি শুরু থেকে জাতীয় সংবাদের পাশাপাশি মফস্বলের সংবাদকে গুরুত্ব দেওয়ার কারনে এখন এই পত্রিকাটি একটি নির্ভরযোগ্য সংবাদমাধ্যম মফস্বলের মানুষের। এছাড়া যুগান্তর কখনো সংবাদ প্রকাশে আপোষ করে না সংবাদ প্রকাশে সাদাকে সাদা আর কালোকে কালো বলেই যুগান্তরের এগিয়ে যাওয়া অব্যাহত আছে। যুগান্তর এখন জাতির আকাংক্ষার প্রতিক। জনসাধারণ মনে করে যুগান্তরে সত্য সংবাদ প্রকাশিত হয়। তাই যুগান্তরের এগিয়ে চলার ধারাবাহিকতা আগামীতে অব্যাহত থাকবে আমি বিশ্বাস করি। সোমবার দুপুরে যুগান্তরের কুমিল্লা ব্যুরো আবুল খায়েরের সভাপতিত্বে ও মুরাদনগর প্রতিনিধি সুমন সরকারের সঞ্চালনায় মুরাদনগর উপজেলার কবি কাজী নজরুল মিলনায়তনে দৈনিক যুগান্তরের ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্থানীয় সংসদ সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুন এফসিএ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার আলাউদ্দিন ভ‚ইয়া জনি কেন্দ্রীয় যুবলীগের সদস্য আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল, মুরাদনগর থানার অফিসার ইনচার্জ কামরুজ্জামান তালুকদার,। আলোচনা সভা শেষে কেক কেটে যুগান্তরের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। পরে এ উপলক্ষে সংসদ সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুন এফসিএ’র নেতৃত্বে র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলা সদরের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদ প্রাঙ্গনে এসে শেষ হয়।

এসময় উপস্থিত ছিলেন, মুরাদনগর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক গোলাম সারোয়ার চিনু, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী আবুল খায়ের, সাংগাঠনিক সম্পাদক রফিকুল ইসলাম সরকার, আরিফুল ইসলাম শাহেদ। ইউপি চেয়ারম্যান আব্দুল কাদির, ভিপি জাকির হোসেন, ইঞ্জিনিয়ার সৈয়দ সওকত আহম্মেদ, তৈয়বুর রহমান তুহিন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য আলমগীর হোসেন, কুমিল্লা উত্তর জেলা কৃষকলীগের সদস্য হেলাল উদ্দিন চৌধুরি, জেলা পরিষদ সদস্য মমতাজ বেগম, সাবেক ইউপি চেয়ারম্যান আক্তার হোসেন, তৃষ্ণা ইলেকট্রনিক্সের স্বত্তাধিকারী ব্যবসায়ি হাবিবুর রহমান, উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক হাফিজ খাঁন, ইউপি সদস্য মো: কাউসার, মোহাম্মদ আলী শাহআলম, মুরাদনগর প্রাথমিক শিক্ষক সমিতির মিডিয়া বিষয়ক সম্পাদক মো: শাহীন প্রমুখ।

এসময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন, দৈনিক সমকালের মুরাদনগর প্রতিনিধি বেলাল উদ্দিন আহাম্মদ, ইনকিলাবের মুরাদনগর প্রতিনিধি মনির খাঁন, মানবকন্ঠের মুরাদনগর প্রতিনিধি মাহবুব আলম আরিফ, সরেজমিন বার্তার কুমিল্লা ব্যুরো শারফিন শাহ, মাতৃভূমির খবরের কুমিল্লা ব্যুরো আহসান হাবীব শামীম, ভোরের চেতনার মুরাদনগর প্রতিনিধি দুলাল আহম্মেদ, বাংলাদেশ সমাচারের মুরাদনগর প্রতিনিধি শাখাওয়াত হোসেন তুহিন, আজকালের কন্ঠ মুরাদনগর প্রতিনিধি খোরশেদ আলম, আরটিভির ক্যামেরা পার্সন সুমন আহম্মেদ, দৈনিক আজকের সংবাদ প্রতিনিধি শামীমুল ইসলাম প্রমুখ।

 

মোবাইল ০১৬২০৪০৫৩২১

তারিখ ০৬-০২-২৩

দৃষ্টিনন্দন কক্সবাজার হবে নবাগত জেলা প্রশাসক সালাহউদ্দিন

মোঃ ওসমান গনি (ইলি) কক্সবাজারঃ
প্রকাশিত: বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৬:৩৪ পূর্বাহ্ণ
দৃষ্টিনন্দন কক্সবাজার হবে নবাগত জেলা প্রশাসক সালাহউদ্দিন
Spread the love

মোঃ ওসমান গনি (ইলি) কক্সবাজারঃ বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত ও পর্যটক নগরী কক্সবাজারকে দৃষ্টিনন্দন করা হবে। বলতে গেলে বলা হয় পর্যটন রাজধানী কক্সবাজারকে ঢেলে সাজানো হবে বলে বিভিন্ন উদ্যোগ নেওয়ার সিদ্ধান্ত জানিয়েছেন নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিন।সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে তিনি বলেন, পর্যটন বান্ধব সময়োপযোগী গুরুত্বপূর্ণ প্রকল্পগুলোকে অগ্রাধিকার দিয়ে একটি আন্তর্জাতিক মানের পর্যটন নগরী হিসেবে কক্সবাজারকে তুলে ধরা হবে। জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে ওই সভা অনুষ্ঠিত হয়। এসময় জেলা প্রশাসক সাংবাদিকদের তথ্যের অবাধ প্রবাহের বিষয়টি উল্লেখ করে আরো বলেন, দেশের সর্বত্র সংস্কারের ছোঁয়া লেগেছে। আমরাও চাই দেশের অবকাঠামগত এবং পর্যটনে সংস্কার আসুক। এজন্য দরকার তথ্যের সহজ প্রাপ্তি। সাংবাদিকগণ যেন সহজেই জেলা প্রশাসকের বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য পেতে পারেন তার জন্য ওয়ান স্টপ ইনফরমেশন সেল গঠন করা হবে। যাতে করে সাংবাদিকরন সহজেই গুরুত্বপূর্ণ তথ্যগুলো পেতে পারে।

উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে জেলা প্রশাসক বলেন, তথ্য প্রবাহের জন্য আমার অফিস সব সময় আপনাদের জন্য খোলা থাকবে। তথ্য প্রদান করতে গিয়ে আমার অফিস যেন মিডিয়া ট্রায়ালের শিকার না হয় সেই বিষয়েও আপনাদের সচেতন থাকা জরুরী। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসকের রাজস্ব বিভীষণ কান্তি দাশ, অতিরিক্ত জেলা প্রশাসক সাধারণ রুবাইয়া আফরোজ, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো: আতাউল গনি,প্রেসক্লাবের সভা মাহবুব আলম সাধারণ সম্পাদক মমতাজ উদ্দিন বাহারী, ওসমানীসহ সিনিয়র সাংবাদিকগন।

রূপসায় কাজদিয়া উচ্চ বিদ্যালয় পবিত্র সিরাতুন্নবী (সাঃ) পালিত

শহিদুল্লাহ্ আল আজাদ. স্টাফ রিপোর্টারঃ
প্রকাশিত: বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৬:৩১ পূর্বাহ্ণ
রূপসায় কাজদিয়া উচ্চ বিদ্যালয় পবিত্র সিরাতুন্নবী (সাঃ) পালিত
Spread the love

শহিদুল্লাহ্ আল আজাদ. স্টাফ রিপোর্টারঃ বিশ্ব মানবতার মুক্তির দুত, কল্যাণকামী মানুষের মহান শিক্ষক মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর জীবনীর উপর আলোচনা, হামদ- নাত পরিবেশন ও দোয়া মাহফিল রূপসা উপজেলার কাজদিয়া সরকারি স্কুল এন্ড কলেজের আয়জনে  ঈদে সিরাতুন্নবী (সাঃ) মাহফিল ও ইসলামী জলসা  উদযাপিত হয়েছে। ১৮ সেপ্টেম্বর বেলা ১২টায় কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন, অত্র কলেজের অধ্যক্ষ অজয় সরকার। ইসলামী জলসা উদযাপিত কমিটির আহবায়ক প্রভাষক  মুহাঃ কামরুজ্জানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন, বিদ্যালয় এসএমসির সাবেক সহসভাপতি খান আঃ রশিদ, সাবেক অধ্যক্ষ বিশ্বনাথ ভট্টাচার্য্য , প্রাক্তন শিক্ষক সুশিল কুমার পাল, গুরুপদ পাল, সামছুর রহমান শেখ, কাজদিয়া সোনালি ব্যাংক শাখার ব্যবস্থাপক অসিত রায চৌধুরী। প্রভাষক মেজবাহ উদ্দিন সেলিমের সঞ্চালনায়  বক্তৃতা করেন প্রভাষক আনোয়ার হোসেন মিন্টু, সেলিম রেজা, বাশির আহম্মেদ লালু, মিলন কুমার দেবনাথ, রতন ঘোশ, খান মারুফুল হক, মল্লিক নজরুল ইসলাম, তাজমা খাতুন, ফালগুনী মুখার্জি, শিক্ষক আসাদুজ্জামান সরদার, আব্দুল কাদের,  বিভাষ কুমার দাম, আসমা খাতুন, তুষার কান্তি দত্ত, কাকলী রাণী পাল, ললিতা রাণী হালদার, শীমা হালদার, আমিরুল ইসলাম, এস কে কুদরত আলী, সঞ্জয় কুমার পাল, কল্যাণ কুমার রায়, জয়দেব দাস, মীর আরিফ হোসেন, অনুপ কুমার পাল প্রমুখ।অনুষ্ঠানে  দোয়া মোনাজাত পরিচালনা করেন, প্রভাষক হাফেজ মাওলানা এমদাদুল হক।

কালীগঞ্জে তামাক নিয়ন্ত্রণ আইন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

মু, সোহরাব হোসেন সরকার, কালিগঞ্জ, গাজিপুর :
প্রকাশিত: বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ১২:৩৮ পূর্বাহ্ণ
কালীগঞ্জে তামাক নিয়ন্ত্রণ আইন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত
Spread the love

মুঃ সোহরাব আলী সরকার, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি : কালীগঞ্জে তামাক নিয়ন্ত্রণ আইন বিষয়ক প্রশিক্ষন অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (১৮ সেপ্টেম্বর) সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে পরিষদের সম্মেলন কক্ষে তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে উপজেলা টাস্কফোর্স সদস্য ও কর্তৃত্বপ্রাপ্ত কর্মকর্তাদের তামাক নিয়ন্ত্রণ আইন বিষয়ক প্রশিক্ষন অনুষ্ঠিত হয়েছে। জাতীয় তামাক নিয়ন্ত্রন সেল, স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সার্বিক সহযোগীতায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার এস এম ইমাম রাজী টুলু।
এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভ‚মি) নুরী তাসমিন উর্মি, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ ইউসুফ হাবিব, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এস এম মনজুর এ-এলাহী, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. শাহাদৎ হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা মো. জহির উদ্দিন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, স্কুল ও মাদ্রাসার শিক্ষক প্রতিনিধি, এনজিও প্রতিনিধি, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যমকর্মীবৃন্দসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।
অনুষ্ঠানে সহকারী কমিশনার (ভ‚মি) নুরী তাসমিন উর্মি প্রজেক্টরের মাধ্যমে তামাকের ব্যবহার কমাতে বিভিন্ন পদক্ষেপ নেয়া, তামাক সেবীদের নিরুৎসাহিত করা, তামাকজনিত মৃত্যু ও মানুষের অসুস্থতা বৃদ্ধি, সামাজিক দায়বদ্ধতাসহ বিভিন্ন দিক নির্দেশনাসহ আইন সংক্রান্ত বিধি উপস্থাপন করেন। অনুষ্ঠানে জাতীয় তামাক নিয়ন্ত্রন সেল কর্তৃক দেয়া তথ্যের বরাদ দিয়ে তিনি আরোও বলেন, তামাক নিয়ন্ত্রণ আইন শক্তিশালীকরণের লক্ষ্যে সব পাবলিক প্লেসে ও পাবলিক পরিবহনে ধুমপান না করা,বিক্রয় স্থলে তামাকজাত দ্রব্য বা প্যাকেট প্রদর্শন নিষিদ্ধ করা, তামাক কোম্পানির সামাজিক দায়বদ্ধতা কর্মসূচিতে অংশগ্রহণ সম্পূর্ণভাবে নিষিদ্ধ করাসহ বেশ কিছু সুপারিশ তুলে ধরেন।