রবিবার | ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

জামালগঞ্জের চানঁপুর গ্রামে কালিমন্দিরের জায়গা ফেরত ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে গ্রামবাসির মানববন্ধন

কুলেন্দু শেখর দাস, সুনামগঞ্জ থেকে :

জামালগঞ্জের চানঁপুর গ্রামে কালিমন্দিরের জায়গা ফেরত ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে গ্রামবাসির মানববন্ধন

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার সাচনা বাজার ইউনিয়নের চানঁপুর গ্রামে গতবছর স্যাটেলমেন্টের জড়িপের সময় কালি মন্দিরের নামে ৪০ একর গোচারণ ভূমি গ্রামের প্রভাবশালী রামচন্দ্র তালুকদার তার ভাই ভরত তালুকদার ও ছেলের নামে মাঠ জরিপ রেকর্ড করার প্রতিবাদ করায় গ্রামবাসরি নামে একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে ও মন্দিরের জায়গা ফেরতের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে চানঁপুর গ্রামবাসির আয়োজনে মন্দিরের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে গ্রামের দুইশতাধিক লোকজন অংশগ্রহন করেন। এ সময় বক্তব্য রাখেন গ্রামের সুবল তালুকদার,সাবেক ইউপি সদস্য সুজন হালদার,মন্টু তালুকদার,গয়চাঁন বিশ্বাস,ধীরেন্দ্র তালুকদার,সুনীল বিশ্বাস,মনিন্দ্র তালুকদার ও রবীন্দ্র বিশ্বাস প্রমুখ।
বক্তারা বলেন,গ্রামের রামচন্দ্র তালুকদার অনেক সম্পদশালী হওয়ার কারণে তাকে কালিমন্দির পরিচালনা কমিটির সভাপতি করা হয়। তিনি মন্দিরের সভাপতি হওয়ার পর থেকে মন্দির আয় ব্যয়ের হিসাব তার কাছে ছিল। কিন্তু গতবছরের স্যাটেলমেন্টের জরিপের সময় এই কালি মন্দিরের নামে গ্রামের লায়েক পতিত ৪০ একর (কান্দা ) জমি তার রামচন্দ্র তালুকদার ভাই ভরত তালুকদার ও ছেলের নামে রেকর্ড করে নেন। বিষয়টি গ্রামবাসি জানতে পেরে প্রতিবাদ করলে তিনি গত দেড়মাসে নারী নির্যাতন মামলা থেকে শুরু করে ৬ থেকে ৭টি মামলা গ্রামবাসির বিরুদ্ধে করে সাধারন মানুষকে হয়রানি করছেন বলে অভিযোগ করেন। পুলিশের ভয়ে গ্রামের সাধারন কৃষকরা বোরো জমিন আবাদের সময়ও গ্রাম ছাড়া হয়ে রাতিও্রযাপন করছেন। তারা বিষয়টি তদন্ত করে এই মিথ্যা মামলা প্রত্যাহার সহ মন্দিরের জায়গা মন্দিরের নামে দেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পুলিশ সুপারের নিকট দাবী জানান। ##

সুনামগঞ্জ প্রতিনিধি
১৭.০১.২০২৩

আপনার মতামত দিন

Posted ৭:২২ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৭ জানুয়ারি ২০২৩

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com