শুক্রবার | ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

রূপসায় চিড়িং মাছ পুশ সহ র‍্যাব-৬ এর অভিযান কে কেন্দ্র করে সাংবাদিক রিয়াজ লাঞ্ছিত

মোঃ শেখ শহীদুল্লাহ্ আল আজাদ. স্টাফ রিপোর্টার :

রূপসায় চিড়িং মাছ পুশ সহ র‍্যাব-৬ এর অভিযান কে কেন্দ্র করে সাংবাদিক রিয়াজ লাঞ্ছিত

মোঃ শেখ শহীদুল্লাহ্ আল আজাদ. স্টাফ রিপোর্টার : খুলনা জেলার রূপসা উপজেলায় মাছ কোম্পানিতে র‍্যাব-৬ এর একটি অভিযানিক দল গত ৫ ডিসেম্বর রবিবার বিকাল ৫ ঘটিকা থেকে রাত ৮ টা পর্যন্ত অভিযান পরিচালনা করে। অভিযানে খুলনা জেলা প্রশাসক কার্যালয়ের একটি এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জেলা মৎস্য অফিসের সহকারী পরিচালক এর সহযোগিতায় রূপসা থানাধীন জাবুসা এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে।
উক্ত মোবাইল কোর্ট পরিচালনাকালে অবৈধভাবে চিংড়ি মাছে জেল পুশ করার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ ধারা মোতাবেক মোঃ শহিদুল ইসলাম (৩৫) ও মোহাম্মদ আল মামুন শেখ (৪০) কে পৃথকভাবে ৫০ হাজার টাকা করে সর্বমোট ১ লক্ষ টাকা অর্থদণ্ড করে।
ওইভাবে অভিযান চলাকালে মোঃ সাখাওয়াত সরদার (৫০) পলাতক থাকায় তার বসত বাড়ির মধ্যে মাছের ঘর থেকে অবৈধভাবে জেলি পুশ করা ৩৫০ কেজি চিংড়ি মাছ সহ সর্বমোট ১০০০ কেজি চিংড়ি মাছ জব্দ করে । উক্ত জব্দকৃত চিংড়ি মাছ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এর উপস্থিতিতে ধ্বংস করা হয়।পরবর্তীতে অভিযান পরিচালনার শেষে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কর্তৃক আদায়কৃত অর্থ সরকারি কোষাগারে জমা করা হয়।
অভিযান পরিচালনার এক দিন পর ৭ ডিশেম্বর মঙ্গলবার সাংবাদিক রিয়াজ উদ্দিন সকাল আনুমানিক ১১.০০ দিকে জাবুসা বাজারে সিরাজের চায়ের দোকানে চা খাওয়ার জন্য বসলে শতশত মানুষের সামনে অবৈধ পুশ ব্যবসায়ী শাখায়াত হোসেন (৫০) দ্বারা লাঞ্চিত হন। শাখায়াত হোসেনের ধারনা পুশ অভিযানে সাংবাদিক রিয়াজ উদ্দীনের হাত আছে এই কারনে সিন্ডিকেটের মূল হোতাদের পরামর্শ অনুযায়ী শাখাওয়াত হোসেন প্রেস ক্লাব রূপসার সদস্য সাংবাদিক রিয়াজ উদ্দিন কে লাঞ্চিত করে।
চিংড়ি মাছে পুশ করার অভিযোগে অভিযান পরিচালনার দিন সাংবাদিক রিয়াজ উদ্দীন তার নিজ জেলা সাতক্ষীরা তার মায়ের ডাক্তার দেখানোর উদ্দেশ্যে সাতক্ষীরা অবস্থান করেন। সাতক্ষীরায় ডিজিটাল ডায়গন্সিক সেন্টারে তার মাতা কে ডাক্তার দেখিয়ে তার ভাই মোঃ সালাউদ্দিন এর বাসায় রেখে ঐ দিন রাতেই সাতক্ষীরা থেকে খুলনা উদ্দেশ্যে রওনা দেন। জাবুসার বাসায় পৌছাতে রাত এগারো বেজে যায়। মিথ্যা অপবাদ দিয়ে সাংবাদিক রিয়াজ উদ্দীনকে লাঞ্ছিত করায় প্রেসক্লাব রূপসার সকল সাংবাদিকবৃন্দ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।
এ বিষয়ে রিয়াজউদ্দিন রূপসা থানায় একটি সাধারণ ডায়েরি করেন ডায়রি নং- ৩৪০ তারিখ ৭/১২/২১
প্রেসক্লাব রূপসার পক্ষ থেকে সভাপতি রাজু আহম্মেদ খান শহীদ ও সাধারন সম্পাদক খবীরুউদ্দীন বলেন সাংবাদিক লাঞ্চিত হওয়ার ঘটনাটি সঠিক তদন্তের মাধ্যমে দোষী বেক্তি কে আইনের আওতায় এনে শাস্তি প্রদান করতে প্রশাসনে হস্তক্ষেপ কামনা করছি।

আপনার মতামত দিন

Posted ৪:৪১ অপরাহ্ণ | বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com