শুক্রবার | ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

নড়াইলে লকডাউন কঠোর অবস্থানে আইন-শৃংখলা বাহিনী

উজ্জ্বল রায়, জেলা প্রতিনিধি নড়াইল থেকে:

নড়াইলে লকডাউন কঠোর অবস্থানে আইন-শৃংখলা বাহিনী

করোনা সংক্রমন প্রতিরোধে সারা দেশের ন্যায় নড়াইলে চলছে ৪র্থ দিনের মত কঠোর লকডাউন। সোমবার জেলা সিভিল সার্জন অফিস থেকে প্রাপ্ত তথ্যে জানাগেছে, জেলায় আজ ৯৬ জনের নুমনা পরীক্ষার রির্পোট এসেছে, এর মধ্যে ৪১ জনের করোনা পজিটিভ হয়েছে। শনাক্তের হার ৪২.৭০। ২ জনের মৃত্য‍ু নিয়ে জেলায় এ পর্যন্ত ৮৭ জনের করোনায় মৃত্যু হয়েছে। এখনো ৩শত ৫৬ জনের নমুনা রিপোর্ট পেন্ডিং আছে, জেলার হাসপাতাল গুলোতে ৪১ জন করোনা রোগি ভর্তি আছে।
এদিকে লকডাউনের বিধি-নিষেধ মানাতে প্রশাসনের সাথে মাঠে কঠোর অবস্থানে রয়েছেন আইন-শৃংখলা বাহিনীসহ সেনা, বিজিবি ও আনসার সদস্যরা। গণপরিবহনসহ সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। লকডাউনের আওতা বহির্ভুত সেবায় নিয়োজিত যানবাহন চলাচল করছে। করোনা সংক্রমন প্রতিরোধ জেলা কমিটির সিদ্ধান্ত মোতাবেক স্থানীয়ভাবে হোটেল-রেস্তোরাসহ সকল প্রকার দোকান-পাট বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে স্বাস্থ্যবিধি মেনে প্রতিদিন সকাল ৭টা থেকে ১২টা পর্যন্ত কাঁচাবাজার দোকান খোলা থাকছে। এছাড়া ওষুধের ও গ্যাসের দোকানসহ জরুরী সেবাসমূহের ব্যবসা প্রতিষ্ঠান স্বাস্থ্যবিধি মেনে খোলা রয়েছে ।
অপরদিকে, স্বাস্থ্যবিধি ও লকডাউনের নির্দেশ অমান্য করায় ভ্রাম্যমান আদালতের ৯টি টীম জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গতকাল রবিবার ২৬ জনের নিকট থেকে মোট ৩১ হাজার ৯ শত টাকা জরিমানা করেছে। এ সময় ২৩ টি মামলা দায়ের করা হয়।

আপনার মতামত দিন

Posted ৯:৩৭ অপরাহ্ণ | সোমবার, ২৬ জুলাই ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
গোলাম রব্বানী   নির্বাহী সম্পাদক   
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com