শনিবার | ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

নরসিংদীতে হাসপাতাল করোনা রোগীতে পূর্ণ, সেবা দিতে হিমশিম অবস্থা

হাজ জাহিদ নরসিংদী থেকে::-

নরসিংদীতে হাসপাতাল করোনা রোগীতে পূর্ণ, সেবা দিতে হিমশিম অবস্থা

নরসিংদীতে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা আশঙ্কাজনকভাবে বাড়ছে। করোনার সংক্রমণের সঙ্গে পাল্লা দিয়ে করোনায় মৃত্যুও বাড়ছে। নরসিংদী করোনা ডেডিকেটেড হাসপাতালে শয্যাসংখ্যার চেয়ে বেশি রোগী ভর্তি আছে। এ পরিস্থিতিতে জেলায় কোনো আইসিইউ না থাকায় এবং শয্যা ও জনবলসংকটের কারণে করোনা রোগীদের চিকিৎসা ব্যাহত হচ্ছে।
হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, নরসিংদী করোনা ডেডিকেটেড ৮০ শয্যার হাসপাতালে আজ শনিবার ভর্তি ছিলেন ১০০ জন। এর মধ্যে করোনায় আক্রান্ত ৭১ জন এবং উপসর্গ নিয়ে ২৯ জন ভর্তি রয়েছেন। শয্যা না থাকায় ২০ জন রোগীকে বিকল্প ব্যবস্থায় রাখা হয়েছে। রোগীর চাপ সামাল দিতে গিয়ে চিকিৎসক ও নার্সদের হিমশিম খেতে হচ্ছে।
হাসপাতাল কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, এক মাস আগেও হাসপাতালটিতে ২৫ থেকে ৩০ জন করোনা রোগী ভর্তি থাকতেন। কিন্তু গত এক মাসে এই হাসপাতালে রোগী ভর্তির সংখ্যা ব্যাপকভাবে বেড়েছে। গত এক সপ্তাহে জেলায় গড়ে শতাধিক ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে।
হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) এ এন এম মিজানুর রহমান বলেন, ‘করোনায় আক্রান্ত এবং উপসর্গ নিয়ে অনেকেই ভর্তি হতে আসছেন। তবে শুধু সংকটাপন্ন রোগীদেরই ভর্তি রাখা হচ্ছে। যে হারে করোনা রোগীর সংখ্যা বাড়ছে, তাতে আমাদের বর্তমান জনবল দিয়ে সেবা দিতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে। সীমিত সামর্থ্যের মধ্যে আমরা সাধ্যমতো করোনা রোগীদের সেবা দেওয়ার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি।

আপনার মতামত দিন

Posted ১:০৭ অপরাহ্ণ | রবিবার, ২৫ জুলাই ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
গোলাম রব্বানী   নির্বাহী সম্পাদক   
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com