শুক্রবার | ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

উল্লাপাড়ায় ব্রীজের ‍মুখ বন্ধ -জলাবদ্ধতা হবে ৪শ’ বিঘা ফসলি জমি

শাহাদত হোসেন (টুটুল) সিরাজগঞ্জ প্রতিনিধি ::-

উল্লাপাড়ায় ব্রীজের ‍মুখ বন্ধ -জলাবদ্ধতা হবে ৪শ’ বিঘা ফসলি জমি

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সলঙ্গা থানার আগরপুর গ্রামে শুক্রবার সকালে ব্রীজের মুখ মাটি দিয়ে বন্ধ করে দেওয়ায় পানি নিষ্কাশনের পথ বন্ধ হয়ে গেছে। এতে প্রায় ৪শ’বিঘা ফসলি জমি অনাবাদিতে পরিণত হবে। আর এ জলাবদ্ধতার কারণে হুমকির মুখে পড়বে স্থানীয় বাসিন্দারা। জলাবদ্ধতা নিরসনে স্থানীয় প্রশাসনসহ সংশ্লিষ্টদের দ্রুত ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানিয়েছেন স্থানীয়রা।
জানা গেছে, সলঙ্গা থানার নুনিয়ারপাড় হতে আগরপুর গ্রামের রাস্তার ২টিব্রীজের মুখ বন্ধ করায় সেখানে বর্ষাকালে জমে থাকা বৃষ্টির পানি বের হতে পারবে না। স্থানীয়রা জানান,ব্রীজের মুখ দিয়ে পানি নিষ্কাশন হতো। কিন্ত শুক্রবার সকালে আগুরপু গ্রামের সরাপুড় মাদরাসা সুপার আবু বক্কার ও তার লোকজন ব্রীজের মুখটা বন্ধ করার ফলে ওই পথে আর পানি বের হতে পারবে না। আর এ কারণে জলাবদ্ধতাসহ ফসলি জমি অনাবাদি এবং চরম ভোগান্তি পোহাতে হবে।
এ ব্যাপারে আবু বক্কার মাষ্টার বলেন,পশ্চিম পাশে কালভার্টের মুখ বন্ধ করে পানি নিষ্কাশনের পথ বন্ধ করেছে গ্রামের কিছু লোকজন। এতে আমাদের ক্ষতি হচ্ছে। তাই ব্রীজের মুখ বন্ধ করেছি। ওরা খুলে দিলে আমরাও ব্রীজের মুখ খুলে দেবো।
রামকৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম হিরো বলেন, বিষয়টি স্থানীয় লোকজন আমাকে জানিয়েছে। উভয় পক্ষকে নিয়ে বসে পানি নিস্কাশনের ব্যবস্থা করা হবে।

আপনার মতামত দিন

Posted ৮:০৬ অপরাহ্ণ | শুক্রবার, ০৯ জুলাই ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com