শনিবার | ২৮শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৪ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

ইসলামপুরে জোর পূর্বকভাবে জমি দখলের চেষ্টার অভিযোগ

মোঃ হোসেন আলী শাহ্ ফকির, ইসলামপুর, জামালপুর :

ইসলামপুরে জোর পূর্বকভাবে জমি দখলের চেষ্টার অভিযোগ

মোঃ হোসেন আলী শাহ ফকির, ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি ॥ জামালপুরের ইসলামপুরে পূর্ব বামনা ছোট দেলীপাড় গ্রামে জোর পূর্বকভাবে জমি দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে।
শনিবার (৩জুলাই) সকালে পূর্ব বামনা ছোট দেলীপাড় এস.এম জাহাঙ্গীর আলম কায়জারের বাড়িতে এ ঘটনা ঘটে। বাড়ির জমি একদল ভূমিদস্যু জোর পূর্বকভাবে দখল করে বাঁশের খুটি দিয়ে ঘেরাও করে।
জানাযায়- পূর্ব বামনা ছোট দেলীপাড়া গ্রামের মৃত রইছ উদ্দিন শাহ ফকির ও তার ছোট ভাই মৃত অজির উদ্দিন শাহ ফকিরের দুই ভাইয়ের অংশ মোট ২৯ শতাংশ জমির মধ্যে ৪ শতাংশ জমি মসজিদের নামে ওয়াকফ করা হয়। বাকী ২৫ শতাংশ জমির মধ্যে রইজ উদ্দিন শাহ ফকিরের ওয়ারিশদের কাছ থেকে বিভিন্ন সময়ে ১৯৭৪ সালে উরফুল বেওয়ার নিকট থেকে ৫ শতাংশ জমি, ১৯৭৫ সালে বড় ভাই শাহজামাল এর নিকট ৬ শতাংশ জমি, ১৯৮০ সালে ছাবিদন বেওয়ার কাছে ৫ শতাংশ জমি, ১৯৮৪ সালে সাগর আলীর নিকট ৬ শতাংশ জমিসহ বিভিন্ন ওয়ারিশদের নিকট ক্রয় করে নেয় ফজলুর রহমান। কিন্তু মৃত রইছ উদ্দিন শাহ ফকির তার অংশটুকু বিক্রি করার পরেও বিভিন্ন কৌশল অবলম্বন করে প্রতারণার আশ্রয় নিয়ে তার নামে থাকা জমির চেয়েও আরোও বেশি বিক্রি করেছেন। কিন্তুমৃত রইছ উদ্দিন শাহ ফকিরের ছেলে সাগর আলী, বকুল, সুজন, সুমন,সোহেলসহ জোর পূর্বকভাবে কায়জারের বাড়িতে হামলা চালিয়ে অনধিকার প্রবেশ করে বাড়ির আঙিনার জমি দখল করে নেয় ও বিভিন্ন ধরণের হুমকি প্রদান করে।
সাগর আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান- তাদের কাছে আমরা জমি পাবো বিধায় দীর্ঘদিন যাবত মিমাংসা করার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি কিন্তু তারা কোন কথা শুনছে না। কথা না শোনায় আমরা বাড়ির জমি দখল করেছি।
এ ব্যাপারে এস.এম জাহাঙ্গীর আলম কায়জার বাদী হয়ে ইসলামপুর থানায় ৬/৭জনকে আসামী করে একটি অভিযোগ দায়ের করেন।

মোঃ হোসেন আলী শাহ ফকির
ইসলামপুর,জামালপুর।

আপনার মতামত দিন

Posted ৬:৪৭ অপরাহ্ণ | শনিবার, ০৩ জুলাই ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com