বৃহস্পতিবার | ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

চাঁপাইবাবগঞ্জে গত ২৪ ঘন্টায় করোনায় আরও ৮ জনের মৃত্যু

ফেরদৌস সিহানুক শান্ত চাঁপাইনবাবগঞ্জ :

চাঁপাইবাবগঞ্জে গত ২৪ ঘন্টায় করোনায় আরও ৮ জনের মৃত্যু

ফেরদৌস সিহানুক শান্ত চাঁপাইনবাবগঞ্জঃ
চাঁপাইবাবগঞ্জে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত নিয়ে চাঁপাইনবাবগঞ্জের আড়াই’শ শয্যার জেলা হাসপাতালে ২ ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আরও ৬ জনের মৃত্যু হয়েছে এবং আরটিপিসিআর ল্যাবে ৭৬ জনের নমুনা পরীক্ষায় ৩৬ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদরে ২ ও ভোলাহাটে ৩৪ জন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৪৭.৩৬ শতাংশ।

আর র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে ১৯৩ জনের নমুনা পরীক্ষায় ২৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদরে ৭, শিবগঞ্জে ৩, গোমস্তাপুরে ৬ ও ভোলাহাটে ৭ জন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১১.৯১ শতাংশ।

এছাড়া জিন এক্সপার্ট টেস্টে ৬ জনের নমুনা পরীক্ষায় ২ জনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩৩.৩৩ শতাংশ। পরীক্ষার বিপরীতে মোট গড় শনাক্তের হার ২২.১৮ শতাংশ।

সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় আড়াই’শ শয্যার জেলা হাসপাতালে ২ জন ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও ৬ জনের মৃত্যু হয়েছে। এদিকে আক্রান্ত ব্যক্তিদের উপসর্গ না থাকায় আজ সোমবার সকাল থেকে তার বাড়িতে কোয়ারেন্টাইনের মাধ্যমে চিকিৎসা দেয়া শুরু করা হয়েছে। আর চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের করোনা ওয়ার্ডে ৭১ জন রোগী চিকিৎসা নিচ্ছে।

প্রসঙ্গত, জেলায় এ পর্যন্ত মোট ৩৫৭১ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। আর ২২৯১ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছে। মারা গেছে ১১৩ জন।

আপনার মতামত দিন

Posted ৯:০৩ অপরাহ্ণ | সোমবার, ২১ জুন ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
গোলাম রব্বানী   নির্বাহী সম্পাদক   
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com