শনিবার | ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

সিপিবি ঢাকা কমিটির ডাকে বিভিন্ন থানায় বিক্ষোভ, সাধারণ জনগণের টাকায় বাজেটে ব্যবসায়ী ও কমিশনভোগীদের স্বার্থ রক্ষা করা হয়েছে

শমিত জামান, সাংবাদিক ও কলামিষ্ট :

সিপিবি ঢাকা কমিটির ডাকে বিভিন্ন থানায় বিক্ষোভ, সাধারণ জনগণের টাকায় বাজেটে ব্যবসায়ী ও কমিশনভোগীদের স্বার্থ রক্ষা করা হয়েছে

সিপিবি ঢাকা কমিটির ডাকে বিভিন্ন থানায় বিক্ষোভ, সাধারণ জনগণের টাকায় বাজেটে ব্যবসায়ী ও কমিশনভোগীদের স্বার্থ রক্ষা করা হয়েছে

সরকার সাধারণ জনগণের টাকায় জনগণের স্বার্থ বাদ দিয়ে ব্যবসায়ীদের ও বড় বড় প্রকল্প অব্যাহত রেখে লুটেরা ব্যবসায়ী ও কমিশনভোগীদের স্বার্থ রক্ষা করা হয়েছে। এই বাজেট বাতিল করে জনস্বার্থের বাজেট প্রণয়নের দাবী জানান।
আজ ১১ জুন শুক্রবার বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ঢাকা কমিটির ডাকে থানায়-থানায় গণবিরোধী, গরিব মারার বাজেট বাতিল, করোনা মহামারিতে স্বাস্থ্য সেবা নিশ্চিত, পানির দাম কমানো, জলাবদ্ধতা দূর, গ্যাস সিলিন্ডারের নির্ধারিত দাম বাস্তবায়নসহ অন্যান্য দাবিতে বিক্ষোভ কর্মসূচিতে বক্তারা এসব কথা বলেন।
সমাবেশে নেতৃবৃন্দ আরও বলেন, ওয়াসা পানির মান না বাড়ালেও পানির দাম বাড়ায় ক্ষোভ প্রকাশ করে পানির দাম অবিলম্বে কমানোর দাবী জানানো হয়। এছাড়া নেতৃবৃন্দ মহামারিতে প্রতিদিন অন্তত ১ লাখ করোনা পরীক্ষা ও আঠারোউর্ধ্ব সকলকে টীকা প্রদানের দাবী জানান। সমাবেশে সরকার নির্ধারিত ১২ কেজির গ্যাস সিলিন্ডারের দাম ৮৪২ টাকা বাস্তবায়নে কঠোর পদক্ষেপের দাবী জানানো হয়।
বিক্ষোভ কর্মসূচিতে নেতৃবৃন্দ আরও বলেন, বাজেট গরীব কর্মহীন বেকার শ্রমিক কৃষক ক্ষেতমজুর ছাত্র যুবদের কর্মসস্থান উপেক্ষিত।
ঢাকার পল্টন, সুত্রাপুর, শ্যামপুর, ধানমন্ডি, মোহাম্মদপুর, শাহজাহানপুর, গোড়ান, হাতিরঝিল, তেজগাঁও, কাফরুল, সেগুনবাগিচা, সাভার প্রভৃতি থানায় এসব কর্মসূচি পালিত হয়।
ঢাকায় এ সকল সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি’র সহ সাধারণ সম্পাদক সাজ্জাদ জহির চন্দন, সম্পাদক মন্ডলীর সদস্য রুহিন হোসেন প্রিন্স, সম্পাদক মন্ডলীর সদস্য আহসান হাবীব লাবলু, ঢাকা কমিটি সাধারণ সম্পাদক ডা. সাজেদুল হক রুবেল , ঢাকা কমিটির সম্পাদক আব্দুল কাদের, সাদেকুর রহমান শামীম, সম্পাদক লুনা নুর, সুকান্ত সফি কমল, খান আসাদুজ্জামান মাসুম, ঢাকা কমিটি সদস্য শংকর আচার্য, সেকান্দার হায়াত, ইদ্রিস আলী, মনিষা চক্রবর্তী, আবু তাহের বকুল, হাসিনুর রহমান রুশো, মানবেন্দ্র দেব ত্রিদিব শাহা, আক্তার হোসেন , হযরত আলী, সুত্রাপুর থানার সধারণ সম্পাদক বিকাশ সাহা, কাফরুলে আলী কাওসার মামুন, আসাদুজ্জামান আজিম, মোহাম্মাদপুরে ফেরদৌস আহম্মেদ উজ্জল, লাকী আক্তার, ডেমরায় ফিরোজ আলম মামুন, শাজাহানপুরে জাহিদ নগর, অনিক রায়, গোরান শাখায় আসাদউল্লাহ টিটো, সেগুন বাগিচায় জাহিদ আরিফ, ইরান মোল্লা, হাতিরঝিলে জহিরুল ইসলাম প্রমুখ ।

আপনার মতামত দিন

Posted ৬:৩০ অপরাহ্ণ | রবিবার, ১৩ জুন ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
গোলাম রব্বানী   নির্বাহী সম্পাদক   
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com