শুক্রবার | ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

চাঁপাইনবাবগঞ্জে বিশেষ লকডাউন শিথিল করা হয়েছে

ফেরদৌস সিহানুক শান্ত চাঁপাইনবাবগঞ্জ :

চাঁপাইনবাবগঞ্জে বিশেষ লকডাউন শিথিল করা হয়েছে

ফেরদৌস সিহানুক শান্ত চাঁপাইনবাবগঞ্জ
করোনা সংক্রমণের হার নিম্নগামী হওয়ায় চাঁপাইনবাবগঞ্জে বিশেষ লকডাউন শিথিল করা হয়েছে। তবে বিশেষ লকডাউন আর বাড়ানো হয়নি। তবে ৭দিনের জন্য কঠোর বিধিনিষেধ জারি করেছে জেলা প্রশাসন।

সোমবার সন্ধ্যা সোয়া ৬টায় জেলা করোনা নিয়ন্ত্রণ কমিটির সভায় এ সিদ্ধান্ত ঘোষণা করেন জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ। মধ্যরাত রাত ১২ টা ১মিনিট থেকে ১৬ জুন তারিখ পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

বিধিনিষেধ গুলোর মধ্যে রয়েছে, সব ধরনের দোকানপাট ও শপিংমল বাধ্যতামূলক স্বাস্থ্যবিধি মেনে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত খোলা থাকবে। মোটরসাইকেলে চালক ব্যতীত অন্য কেউ থাকতে পারবেনা। সব ধরনের সাপ্তাহিক হাট বাজার এক সপ্তাহ বন্ধ থাকবে। জনসমাবেশ হয় এ ধরনের সামাজিক বিবাহ অনুষ্ঠান, জন্মদিন, পিকনিক পার্টি, রাজনৈতিক ও ধর্মীয় আচার-অনুষ্ঠান বন্ধ থাকবে। খাবারের দোকান ও হোটেল- রেস্তোরা সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত খাদ্য সরবরাহ করতে পারবে। তবে খাবারের দোকানে বসে খাবার খাওয়া যাবেনা।

রিকশায় একজন, অটোরিকশায় দু’জন চলাফেরা করতে পারবে। জেলার মধ্যে গণপরিবহন অর্ধেক আসন সংখ্যা রেখে চলাচল করা যাবে। তবে আন্তঃজেলা পরিবহন বন্ধ থাকবে। অর্ধেকের মধ্যে কেউ স্বাস্থ্যবিধি না মানলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। শিল্প-কারখানার সমূহ স্বাস্থ্যবিধি অনুসরণ পূর্বক নিজস্ব ব্যবস্থাপনায় চালু থাকবে। স্বাস্থ্যবিধি মেনে জুম্মার নামাজসহ প্রতি ওয়াক্তে ২০জন মুসল্লী অংশগ্রহণ করতে পারবেন।

অন্যান্য ধর্মালম্বীরা একই পদ্ধতিতে উপাসনা করতে পারবে। কৃষিকাজ ও নির্মাণ কাজের সাথে জড়িত শ্রমিকগণ স্বাস্থ্যবিধি অনুসরণ করে সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত কাজ চালাতে পারবেন। তবে জেলাজুড়ে কঠোর স্বাস্থ্যবিধি মেনে চলতে কাজ করবে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ দল ও পুলিশবাহিনী।

আপনার মতামত দিন

Posted ৯:৪৪ অপরাহ্ণ | সোমবার, ০৭ জুন ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com