শুক্রবার | ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

রাজবাড়ীতে গোয়ালন্দে গুরু খামারিদের মাঝে প্রদর্শনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়

রাজু আহমেদ রাজবাড়ী জেলা প্রতিনিধি :

রাজবাড়ীতে গোয়ালন্দে গুরু খামারিদের মাঝে প্রদর্শনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়

গরু খামারিদের অধিক লাভের আশায় অসদুপায় অবলম্বন না করার আহ্বান জানিয়ে রাজবাড়ীর গোয়ালন্দে অনুষ্ঠিত হলো হৃষ্টপুষ্ট গরু’র প্রদর্শনী ও প্রতিযোগিতা-২০২১। স্বাস্থ্যবান ওই গরুর মেলায় গোয়ালন্দ উপজেলার বিভিন্ন গ্রামের গরু খামারিদের অর্ধশতাধিক ষাঁড় অংশ নেয়।মেলাতে বড় বড় ছাগল নিয়েও অংশগ্রহণ করে খামারিরা।
শনিবার (৫ই জুন) গোয়ালন্দ প্রপার হাই স্কুল মাঠে উপজেলার প্রাণিসম্পদ অধিদপ্তরের আয়োজনে এ গরুর প্রদর্শনী অনুষ্ঠিত হয়।
উপজেলার নির্বাহি কর্মকর্তা আজিজুল হক এর সভাপতিত্বে, উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,উপজেলার সহকারী কমিশনার ভূমি মোঃ রফিকুল ইসলাম , উপজেলার ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন,গোয়ালন্দ পৌরসভার মেয়র মোঃ নজরুল ইসলাম মন্ডল,উপজেলার আওয়ামী লীগের সহ-সভাপতি শহীংদুল ইসলাম খান, গোলজার হোসেন মৃধা, প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার নুরুল ইসলাম,প্রাণিসম্পদ সার্জন ডাক্তার মোঃ মিজানুর রহমান,এ আই টেকনিশিয়ান ইকবাল খান দোলন প্রমুখ ।
অনুষ্ঠান সঞ্চালনা করেন মাধ্যমিক শিক্ষা অফিসার মাসুদুর রহমান।
উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার নুরুল ইসলাম বলেন , ‘নির্বোধ অসহায় প্রাণী গুলোর খাবার যেন শতভাগ ভেজাল মুক্ত হয় সেদিকে প্রত্যেকের নজর রাখা যেমন জরুরি, তেমনী তাদের যত্নেও প্রত্যেককে সজাগ থাকতে হবে। দেশের মানুষের প্রয়োজন মেটাতে উৎপাদিত গরুর মাংস যেন নিরাপদ ও ভেজালমুক্ত হয় তার জন্য সবার সহযোগিতা প্রয়োজন। মানুষের নিরাপদ খাদ্যের জন্যে গরুর -খাদ্য ও নিরাপদ হওয়া উচিত। বিদেশ থেকে আমদানি নয়, দেশে গরুর -মাংসের চাহিদাপূরণে ও মাংসের দাম নাগালের মধ্যে রাখতে সংশ্লিষ্টদের এগিয়ে আসেত হবে।’
গরু প্রদর্শনীতে গরু মোটা তাজা করণে প্রাকৃতিক ও বৈজ্ঞানিক পদ্ধতিতে সুফল প্রাপ্তির বিষয়ে গরু খামারিদের সর্তক থাকার আহ্বান জানানো হয়
গরু প্রদর্শনী ও প্রতিযোগিতা-২০২১
পরিদর্শন শেষে আমন্ত্রিত অতিথিরা বিজয়ীদের মাঝে , স্ট্যান্ড ফ্যান, সিলিং ফ্যান ও বেলচা পুরস্কার হিসাবে উপহার প্রদান করেন।
উক্ত গরুর প্রদর্শনীতে ষাঁড় গরু ক্যাটাগরিতে প্রথম স্থান অধিকার করেন আব্দুর রাজ্জাক রাজা। তিনি বলেন বেকারদের উদ্দেশ্যে আপনারা বেকার না থেকে উদ্যোক্তা হন খামারি হন ভবিষ্যৎ ভালো হবে।
গরু প্রদর্শনীতে গাভী ক্যাটাগরিতে প্রথম স্থান অধিকার করেন কুদ্দুস ফকির, ছাগল ক্যাটাগরিতে প্রথম স্থান অধিকার করেন আব্দুর রব, বাছুর ক্যাটাগরিতে প্রথম স্থান অধিকার করেন বেলায়েত হোসেন।

আপনার মতামত দিন

Posted ৬:৪৬ অপরাহ্ণ | শনিবার, ০৫ জুন ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com