শনিবার | ৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

ঈশ্বরদীতে অটো রাইস মিলের বর্জ্য বিষাক্ত ছাএ জনজীবন বিপন্ন

শমিত জামান, সাংবাদিক ও কলামিষ্ট :

ঈশ্বরদীতে অটো রাইস মিলের বর্জ্য বিষাক্ত ছাএ জনজীবন বিপন্ন

মেসার্স মল্লিক এগ্রোফুড ও অটোরাইচ মিলের বর্জ ও বিষাক্ত ছাইয়ে পরিবেশ বিপন্ন হওয়াসহ এলাকাবাসী এবং পথচারীদের স্বাস্থ্য হুমুকির মুখে পড়ার প্রতিবাদে মিলঘেরাও ও বিক্ষোভ প্রদর্শন।

ঈশ্বরদী পাবনা রোডের হারুখালী মাঠে স্থাপিত মেসার্স মল্লিক এগ্রোফুড লিঃ ও অটো রাইচ মিলের বর্জ ও বিষাক্ত ছাইয়ে মাঠের বিভিন্ন ফসল,গাছপালা ও পরিবেশ বিনষ্ট হচ্ছে।উড়ন্ত ছায়ে অতিষ্ট হয়ে অরনকোলা এলাকার শত শত মানুষ, মাদ্রাসার ছাত্র এবং পথচারীরা মাঠে নেমেছে। এই মিলের ছায়ে মানুষ চোখের নানা রোগসহ অন্ধত্ব বরন করতে চলেছে। বর্তমানে অরনকোলা নূরানী হাফিজিয়া মাদ্রাসার ১০জন ছাত্র নান্নু বিহারীর মিলের চাই চোখে পড়ে রাজশাহী মেডিকেলে ভর্তি রয়েছে।তাই
মিলের ছাই পড়া বন্দ করে সকলের নিরাপদ চলাচল নিশ্চিত করতে আজ ১লা জুন সকালে সাধারন জনতা মিলগেটে সমবেত হয়ে মিলগেট ঘেরাও করে বিক্ষোভ সমাবেশ করে।এসময় বক্তারা বলেন,অবিলম্বে মিলের ছাই বন্দ করা না হলে এলাকাবাসী বাধ্য হয়ে মিলগেটে তালা লাগিয়ে দিবেে। তারা আরো বলেন,পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তাদের, এবং স্থানীয় কতিপয় প্রভাবশালীদের মিলের বস্তা বস্তা চা্উল উপঢৌকন দিয়ে আর মিল চালু রাখতে দেওয়া হবেনা,যে কোন মূল্যে তা প্রতিহত করা হবে।
এসময় বক্তব্য প্রদান করেন-পাবনা জেলা পরিষদ সদস্য ও উপজেলা যুবলীগের সাবেক সাধারন সম্পাদক মো. শফিউল আলম বিশ্বাস,মো. আবুল কাশেম প্রামানিক,মাদ্রাসার প্রিন্সিপাল হাফেজ সাইফুল ইসলাম এবং এ.আরবি ট্রেডার্সের চেয়ারম্যান মো. আমির হোসেন শিকদার।

আপনার মতামত দিন

Posted ৩:৩৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ০১ জুন ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com