শনিবার | ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

পুলিশের মধ্যস্থতায় প্রেমিকের সঙ্গে তরুণীর বিয়ে

পুলিশের মধ্যস্থতায় প্রেমিকের সঙ্গে তরুণীর বিয়ে

কুড়িগ্রামে না‌গেশ্বরী পুলিশের মধ্যস্থতায় কলেজ শিক্ষক প্রেমিকের সঙ্গে এক তরুণীর বিয়ে হয়েছে। দীর্ঘদিন তাদের মধ্যে সম্পর্ক থাকার পরেও কলেজ শিক্ষক ঐ তরুণীকে বিয়ে করতে অস্বীকৃতি জানায়। পরে তরুণীর অভিযোগ পেয়ে পুলিশের মধ্যস্থতায় তাদের বিয়ে হয়।

শুক্রবার (২৮ মে) পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স) মো. সোহেল রানা এসব তথ্য নিশ্চিত করেছেন।

সোহেল রানা বলেন, পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইংকে ভুক্তভোগী তরুণী জানায়, কলেজ শিক্ষকের সঙ্গে তাদের সম্পর্কের বিষয়টি এলাকায় জানাজানি হয়। কিন্তু ছেলেটি তাকে এখন বিয়ে করতে অস্বীকার করে। এলাকার গণ্যমান্য অনেকের শরণাপন্ন হয়েছেন। কিন্তু ছেলের পরিবার প্রভাবশালী হওয়ায় সে চেষ্টা বিফলে যায়। স্থানীয় সব উপায়ে চেষ্টা করেও কোনো সমাধান বা বিচার না পেয়ে হতাশ হয়ে পড়েন তিনি।

তিনি বলেন, ওই তরুণী এক পর্যায়ে আত্মহত্যার সিদ্ধান্ত নেন। এই সময়েই এক পরিচিতজনের পরামর্শে মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইংকে তরুণী তার সমস্যার কথা লিখে জানান।

তিনি বলেন, মিডিয়া উইং প্রাথমিকভাবে তার পাশে থাকার আশ্বাস দেয়। তাকে ইতিবাচক চিন্তা করতে উৎসাহ দেয়। নানাভাবে তাকে কাউন্সেলিং করায়। পাশাপাশি কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রওশন কবিরকে নির্দেশনা দেওয়া হয় বিষয়টি ভালভাবে তদন্ত করে অভিযোগের সত্যতা পেলে উপযুক্ত আইনি সহায়তা দিতে। সার্কেল এএসপি মো. সুমন রেজাকে পরামর্শ দেয় বিষয়টি তদারকি করতে।

তিনি আরও বলেন, এরপর নাগেশ্বরী থানার ওসির প্রচেষ্টা ও সার্কেল এএসপির তত্ত্বাবধানে বিষয়টি দ্রুত সমাধানের পথ সুগম হয়। এলাকার চেয়ারম্যানসহ অন্যান্য জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিদের উদ্যোগে ও উপস্থিতিতে একটি উৎসবমুখর পরিবেশে বৈবাহিক সম্পর্কে আবদ্ধ হয় ওই তরুণী ও কলেজ শিক্ষক।

এরপর তরুণী পুলিশকে লিখেন, ‌মহান আল্লাহর দরবারে শত কোটি শুকরিয়া। আমাদের বিয়ে হয়েছে। আমরা এখন স্বামী-স্ত্রী। ভাবতেই খুশিতে পাগল হয়ে যাচ্ছি আমি। স্যার, আল্লাহ আমার সঙ্গে কোনো অন্যায় হতে দেননি। আর এতকিছু সব সম্ভব হয়েছে শুধু আপনাদের জন্য। আপনাদেরকে ধন্যবাদ জানানোর ভাষা আমার জানা নেই। তবে আমি সারা জীবন আপনাদের জন্য দোয়া করব। আল্লাহ আপনাদেরকে ফেরেশতা করে আমার কাছে পাঠিয়েছেন….. আমাদের জন্য দোয়া করবেন, আমরা যেন মৃত্যুর আগ পর্যন্ত একসঙ্গে সুখে সংসার করতে পারি।

আপনার মতামত দিন

Posted ৩:৪৪ পূর্বাহ্ণ | শনিবার, ২৯ মে ২০২১

এ বিভাগের সর্বাধিক পঠিত

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
গোলাম রব্বানী   নির্বাহী সম্পাদক   
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com