শনিবার | ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

কুমিল্লার লাকসামে একসাথে ৫ সন্তানের জন্ম দিলেন মা

কুমিল্লার লাকসামে একসাথে ৫ সন্তানের জন্ম দিলেন মা

কুমিল্লার লাকসাম জেনারেল হাসপাতালে বুধবার (১২ আগষ্ট) সকালে ৩ ছেলে ও ২ মেয়েসহ একসাথে ৫ সন্তান জন্ম দিয়েছেন এক মা। হাসপাতালের ম্যানেজার এমদাদুল হক বুধবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেন।

 

জানা গেছে, ওই গৃহবধূর বাড়ি লাকসাম উপজেলার পোলইয়া ইকবাল নগর এলাকায়। উপজেলার উত্তরদা ইউপির মাদ্রাসা শিক্ষক হাফেজ মাওলানা মিজানুর রহমানের স্ত্রী তিনি।

 

সন্তানদের বাবা হাফেজ মাওলানা মিজানুর রহমান বলেন, এর আগে তার প্রথম সন্তান হলেও মারা যান। বর্তমানে এ পাঁচ সন্তান জন্ম নেয়ায় আনন্দিত হয়ে তাদের জন্য দোয়া চান।

 

লাকসাম জেনারেল হাসপাতালের ম্যানেজার এমদাদুল হক বলেন, বুধবার সকাল ৯ টার দিকে ওই নারী হাসপাতালে ভর্তি হয়। গাইনী বিশেষজ্ঞ ডাক্তার লতিফা আহমদ লতা চেকআপ করার পর ডেলিভারি নরমাল হবে জানান। পরে সাড়ে ১০ টার দিকে একে একে ৫ টি সন্তান প্রসব করেন। ৭ মাসে জন্ম হওয়ায় নবজাতক গুলো ওজনে কম হয়।

 

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক লতিফা আহমেদ লতা বলেন, বাচ্চাদের সুস্থ করে তোলার জন্য চিকিৎসা চলছে। তবে ঝুঁকি থেকেই যাচ্ছে। তাদের ওজন কম হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাদের দ্রুত কুমিল্লা মেডিকেল কলেজের শিশু বিভাগে নিয়ে যাওয়ার পরামর্শ দেয়া হয়েছে।

 

এদিকে খবরটি ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। একই মায়ের গর্ভে জন্ম নেওয়া ৫ শিশুকে এক নজর দেখার জন্য হাসপাতালে ভীড় জমিয়েছে উৎসুক জনতা। বর্তমানে মা এবং ৫ জন সন্তান সুস্থ আছে।

 

আপনার মতামত দিন

Posted ৬:৩৩ অপরাহ্ণ | বুধবার, ১২ আগস্ট ২০২০

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
গোলাম রব্বানী   নির্বাহী সম্পাদক   
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com