শনিবার | ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

মানিকগঞ্জে প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিবাহ থেকে রক্ষা পেল দুই ছাত্রী

মানিকগঞ্জে প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিবাহ থেকে রক্ষা পেল দুই ছাত্রী

মানিকগঞ্জ সদর উপজেলায় প্রশাসনের হস্তক্ষেপে মঙ্গলবার বাল্যবিবাহ থেকে রক্ষা পেল দুই ছাত্রী। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আলী রাজিব মাহমুদ মিঠুন পৃথক দুটি বাল্যবিবাহ বন্ধ করেন। এ দিকে বাল্যবিবাহের আয়োজন করার দায়ে বর ও কনের অভিভাবকদের জেল ও জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

 

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, মঙ্গলবার জেলা সদরের জয়রা গ্রামে নবম শ্রেণির এক ছাত্রীর সঙ্গে এই এলাকার এক কিশোরের বাল্যবিবাহের আয়োজন করা হয়। খবর পেয়ে দুপুরে বর ও কনের বাড়িতে যান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আলী রাজিব মাহমুদ। এর পর ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আলী রাজিব মাহমুদ বাল্যবিবাহ বন্ধ করে দেন। এ সময় বরের বাবা প্রবাসি হওয়ায় মাকে ৩০ হাজার টাকা জরিমানা এবং কনের বাবা মো. শহীদকে ছয় মাসের কারাদণ্ডাদেশ দেন ভ্রাম্যমান আদালত।

 

এ দিকে মঙ্গলবার বিকেলে জেলা সদরের খাবাশপুর মধ্যপাড়া গ্রামে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ এক ছাত্রীর বাল্যবিবাহের আয়োজন করেন অভিভাবকেরা। খবর পেয়ে বিকেল পাঁচটার দিকে ওই গ্রামে গিয়ে বাল্যবিবাহ বন্ধ করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট আলী রাজিব মাহমুদ। এ সময় বাল্যাবিবাহ নিরোধ আইনে কনের বাবাকে ৩০ হাজার টাকা এবং স্বাস্থ্যবিধি লঙ্ঘনের দায়ে বরের বাবা আবুল হোসেনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

 

আলী রাজিব মাহমুদ বলেন, বাল্যবিবাহ রোধে জেলা ও উপজেলা প্রশাসন সচেষ্ট রয়েছে। সামাজিক এই ব্যাধি নিরোধে সবার সচেতন হওয়া জরুরি।

আপনার মতামত দিন

Posted ৭:১৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
গোলাম রব্বানী   নির্বাহী সম্পাদক   
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com