বৃহস্পতিবার | ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

নরসিংদীর রায়পুরায় প্রধান শিক্ষকের অপসারণের দাবীতে মানববন্ধন

নরসিংদীর রায়পুরায় প্রধান শিক্ষকের অপসারণের দাবীতে মানববন্ধন

নরসিংদীর রায়পুরা উপজেলার চারাবাগ আইডিয়েল হাইস্কুলের প্রধান শিক্ষকের দূর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগে তার অপসারণ দাবী করে মানববন্ধন করেছে স্থানীয় এলাকাবাসী, বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকরা। মঙ্গলবার দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কের রায়পুরা উপজেলার মরজালে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি আমজাদ হোসেন রশিদের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, বিদ্যালয়ের শিক্ষার্থী এবং অভিভাবকরা উপস্থিত ছিলেন।

এসময় মানববন্ধনে জানানো হয় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান একজন দূর্নীতি পরায়ণ শিক্ষক। তিনি বিদ্যালয়ের প্রাক্তন পরিচালনা কমিটির স্বাক্ষর জাল করে নিজের স্ত্রী রিনা আক্তারকে সহকারী গ্রন্থাগারকি এবং তাইজুল ইসলাম নামে গ্রন্থাগারীককে সহকারী শিক্ষক (সমাজ বিজ্ঞান) হিসেবে নিয়োগ দিয়েছেন, যা কমিটি কর্তৃক অনুমোদিত নয়।

এছাড়া স্বেচ্ছাচারিতা করার কারণে বিদ্যালয়ে পড়াশোনার মান দিনদিন খারাপ হচ্ছে। এজন্য অচিরেই তাকে অপসারণসহ ভূয়া নিয়োগকৃত শিক্ষকদের নিয়োগ বাতিল করে বিদ্যালয়ের পরিবেশ ফিরিয়ে আনারা দাবী জানানো হয়।

 

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি শহীদ মিয়া জানান, প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অভিযোগ জানিয়ে সাবেক কমিটি ও এলাকাবাসী লিখিত অভিযোগ দিয়েছে। কারণ দর্শানোর নোটিশের পাশাপাশি প্রধান শিক্ষককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। শীঘ্রই তদন্ত কমিটি গঠন করা হবে পরবর্তীতে সকল সিদ্ধান্ত নেবে বোর্ড।

আপনার মতামত দিন

Posted ৭:১৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
গোলাম রব্বানী   নির্বাহী সম্পাদক   
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com