শনিবার | ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

মাদ্রাসা খুলে দিতে সরকারের প্রতি আহ্বান জাতীয় ইমাম সমাজের

মাদ্রাসা খুলে দিতে সরকারের প্রতি আহ্বান জাতীয় ইমাম সমাজের

দেশের মাদরাসাগুলো খুলে দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে জাতীয় ইমাম সমাজ বাংলাদেশের পক্ষ থেকে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। আজ ৮ জুলাই (বুধবার) চকবাজারে সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয়ে এ আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

 

আলোচনা সভায় সংগঠনের মহাসচিব মুফতী মিনহাজ উদ্দিন বলেন, দ্বীনি ও আধুনিক শিক্ষার সমন্বয়ে পরিচালিত মাদরাসাগুলো আধ্যাতিকতা, ইনসাফ-সততা ও মনুষত্ববোধের শিক্ষা কেন্দ্র এবং রহমত, বরকত ও মুক্তি লাভের মাধ্যম।

 

বক্তারা বলেন- বাংলাদেশ সরকার যেহেতু গার্মেন্টস ইন্ডাষ্ট্রি, দোকানপাট, মার্কেট, গণপরিবহন সহ অনেক কিছু শর্তসাপেক্ষে খুলে দিয়েছেন। সেহেতু দেশের সবচেয়ে বেশি পরিস্কার পরিচ্ছন্ন ও পবিত্রতার সাথে চলতে অভ্যস্ত কওমি মাদরাসা খুলে দেওয়া এখন সময়ের দাবি। অতএব কোরবানি ঈদের আগেই ঈদের জামাত ও কোরবানির খেদমত সহ যাবতীয় কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে প্রতিটি মাদরাসা কর্তৃপক্ষকে প্রয়োজন মোতাবেক ছাত্র শিক্ষক নিয়ে ভারসাম্যপূর্ণ স্বাস্থ্য সুরক্ষা নীতি অনুসরন করে চলার শর্তে দেশের সকল মাদরাসাগুলো খুলে দেয়া হোক।

 

সংগঠনের সভাপতি মাওঃ কারী আবুল হোসেন সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন- মাওঃ বেলায়েত হোসেন ফিরুজী, মাওঃ আব্দুল কুদ্দুস, মাওঃ তাসলিম আহমদ, মাওঃ আনোয়ারুল হক, মাওঃ ক্বারী খালেক মোশাররফ, মাওঃ জোবায়ের আহমদ, মাওঃ মাহফুজ, মাওঃ হেদায়েত উল্লা গাজী, মাওঃ শহীদুল আনোয়ার সাদী, মাওঃ সামসুল হক উসমানী, মাওঃ রহমতুল্লাহ আরাবী, মাওঃ আনিসুর রহমান, মাওঃ হামিদুল হক, মাওঃ জাহিদ আলম প্রমুখ।

 

আপনার মতামত দিন

Posted ৮:২০ অপরাহ্ণ | বুধবার, ০৮ জুলাই ২০২০

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
গোলাম রব্বানী   নির্বাহী সম্পাদক   
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com