শুক্রবার | ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

দৈনিক পাবলিক বাংলা বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র
বিশ্বজুড়ে বাঙলার মুখপত্র

কুয়েতি নাগরিক হলে পাপুলের সংসদ পদ বাতিল হবে

কুয়েতি নাগরিক হলে পাপুলের সংসদ পদ বাতিল হবে

সংসদে প্রধানমন্ত্রী

সম্প্রতি কুয়েতে মানব পাচারের কারণে গ্রেপ্তার হয়েছেন স্বতন্ত্র এমপি পাপুল। সে যদি সত্যি কুয়েতি নাগরিক হয়ে থাকে বা তার বিরুদ্ধে মানব পাচারের অভিযোগ যদি সত্যি হয় তা হলে তার জাতীয় সংসদ সদস্য পদ বাতিল করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

বুধবার (৮ জুলাই) একাদশ সংসদের অস্টম অধিবেশনের প্রদানমন্ত্রীর পশ্ন উত্তরকালে প্রধানমন্ত্রী জাতীয় পার্টি সংসদ সদস্যদের প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন। এসময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করছিলেন। মোহাম্মদ শহিদ ইসলাম পাপুল লক্ষ্মীপুর-২ সংসদ সদস্য।

 

প্রধানমন্ত্রী বলেন, মানব পাচার রোধে আদম ব্যবসায়ীদের বিরুদ্ধ সরকার কঠোর অবস্থানে রয়েছে। তাদের চিহ্নত করে ইতোমধ্যে গ্রেপ্তার করা হচ্ছে।

 

রিজেন্ট হাসপাতাল নিয়ে সংসদে প্রশ্ন তোলার পর প্রধানমন্ত্রী বলেন, এটা কিন্তু সরকারের পক্ষ থেকেই ধরেছি। প্রত্যেকটা ক্ষেত্রে সরকার উদ্যোগ নিয়েছে এবং অনিয়মগুলো খুঁজে বের করেছি। ইতোমধ্যে গ্রেপ্তারও করা হয়েছে। ওই হাসাপতালের এই তথ্য কিন্তু আগে কেউ দেয়নি, জানাতে পারেনি। অন্য কেউ জানায়নি।

 

তিনি বলেন, সরকারের পক্ষ থেকেই খুঁজে বের করেছি, ব্যবস্থা নিয়েছি। র‍্যাব গেছে সেখানে, সেখান থেকে খুঁজে বের করে যথাযথ ব্যবস্থা নেওয়া হয়েছে।

 

পাপুল সম্পর্কে তিনি বলেন, যে সংসদ সদস্যের কথা বলা হয়েছে সে কিন্তু স্বতন্ত্র সংসদ সদস্য। সে কিন্তু নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য নমিনেশন চেয়েছিল আমি দেইনি। সে স্বতন্ত্র সংসদ সদস্য। নির্বাচনে ওই সিট জাতীয় পার্টিকে দিয়েছিলাম। জাতীয় পার্টির নোমান নমিনেশন পেয়েছিল সে নির্বাচন করেনি ওই লোক জিতে আসে।

 

তিনি বলেন, আমরা মানব পাচার বা আদম ব্যবসায়ীদের সম্পর্কে খোজ খবর নিচ্ছি, যারা অবৈধভঅবে দেশেল মানুষকে সোনার হরিন দেখানোর লোভ দেখিয়ে মালয়েশিয়া, সিংগাপুর বা অন্য দেশে পাচার করছে অর্থ নিয়ে, তাদের ইতিমধ্যে গ্রেফতার করা হচ্ছে।

 

 

আপনার মতামত দিন

Posted ৩:২৭ অপরাহ্ণ | বুধবার, ০৮ জুলাই ২০২০

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

ড. সৈয়দ রনো   উপদেষ্টা সম্পাদক   
শাহ্ বোরহান মেহেদী, সম্পাদক ও প্রকাশক
,
ঢাক অফিস :

২২, ইন্দারা রোড (তৃতীয় তলা), ফার্মগেট, তেজগাও, ঢাকা-১২১৫।

নরসিংদী অফিস : পাইকসা মেহেদী ভিলা, ঘোড়াশাল, নরসিংদী। ফোনঃ +8801865610720

ই-মেইল: news@doinikpublicbangla.com